ওজন কমানোর উপায় | how to use cinnamon to lose belly fat

0
630
ওজন কমানোর উপায়

আপনি এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের ডাক্তার গনের তালিকা ছাড়াও স্বাস্থ্য সম্বন্ধে বিভিন্ন টিপস যেমন ওজন কমানোর উপায়, দারুচিনির উপকারিতা, দারুচিনির ক্ষতিকর দিক, ওজন কমানোর ডায়েট চার্ট, এগুলো পাবেন.

ওজন কমানোর উপায়

দারুচিনিকে এতদিন আমরা খাবারেই ব্যবহার করে এসেছি। গরম মসলার অপরিহার্য পদ এই দারুচিনি। খাবারের সুগন্ধ বাড়াতেও এর জুড়ি মেলা ভার। কিন্তু এই দারুচিনিই যে আপনার শরীরের যাবতীয় ভাইরাস ধুয়ে মুছে সাফ করে দিতে পারে, তা কি জানতেন ?

গবেষণা ঠিক এই তথ্যই দিচ্ছে। প্রাচীনকালে বহু ভাইরাস ধ্বংস করে দেওয়ার নজির দেখিয়েছে দারুচিনি। গবেষকরা বলছেন, করোনা কালেও প্রতিষেধক হিসেবে কাজে আসতে পারে দারুচিনি।

তবে খাবারের সঠিক পদ্ধতিটি জানতে হবে। আবার বেশি পরিমাণে দারুচিনি খেয়ে ফেললেও হিতের বিপরীত হতে পারে। ১৯১৮ সালে স্প্যানিশ ফ্লু  মহামারীর সময়ে যারা দারুচিনির কারখানায় কাজ করতেন, তাদের প্রায় কেউই এই ভাইরাসে আক্রান্ত হননি। অর্থাৎ খাওয়া তো অবশ্যই, দারুচিনির সংস্পর্শে থাকাটাও স্বাস্থ্যের জন্য ভালো।

সট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, সেই সময় স্প্যানিশ  Flu  নির্মূল করার অন্যতম সেরা ঔষধ ছিল দারুচিনির গুড়া। কেউ কেউ আবার দুধে সামান্য পরিমাণ দারুচিনি তেল ব্যবহার করেই সুস্থ হয়ে গিয়েছিলেন। শুধু তাই নয়, সট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেই রিপোর্টে আরও বলা হয়েছে এইচআইভি, আ্যাডিনোভাইরাস ও হার্পিস সিমপ্লেক্স ভাইরাসের বিরুদ্ধে ও দারুচিনি ব্যাপক ভাবে কার্যকারিতা দেখিয়েছে।

দারুচিনি আসলে শরীরের প্রদাহ কমাতে সাহায্য করে। আমাদের শারীরিক প্রতিরক্ষার জন্য প্রদাহ গুরুত্বপূর্ণ হলেও প্রয়োজনীয়তিরিক্ত প্রদাহে মারাত্মক ক্ষতি হতে পারে। আর সেটার পরিমানই মূলত কমিয়ে দিতে পারে দারুচিনি। এই দারুচিনির মধ্যেই রয়েছে আ্যান্টিঅক্সিডেন্ট পলিফেনল ও প্রো-আ্যন্থোসায়ানাইডিন, যা কোনও ব্যক্তির রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে।

ওজন কমাতে দারুচিনির ব্যবহার

ওজন কমানোর উপায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here